You can also earn money by answering questions on this site Find out the details
17 views
সেন্টমার্টিন যেতে খরচ কেমন পড়বে ঢাকা থেকে
in ভ্রমন বিষয়ক জিজ্ঞাসা by Earnings: 2.48 Usd (4,993 points)

1 Answer

0 like 0 dislike
কোন জায়গা থেকে যাবেন তার উপর নির্ভর ।
 সবার সুবিধার্থে আমি ঢাকা থেকে দিলাম :
ঢাকা থেকে বাসে টেকনাফ
ঢাকার ফকিরাপুল ও সায়েদাবাদে টেকনাফের বাস পাওয়া যায়। ঈগল, মডার্ন লাইন, এস আলম, শ্যামলী, গ্রীন লাইন ইত্যাদি বাস টেকনাফ যায়। ১০-১৩ ঘণ্টা লাগে পৌঁছাতে। ঢাকা থেকে সন্ধ্যা ৭ টার গাড়িতে উঠলে সকালে ৬-৭ টার মধ্য দমদমিয়া জাহাজ ঘাট বা টেকনাফ শহরে নেমে জাহাজ বা ট্রলারে যেতে পারেন। তবে লম্বা বন্ধ থাকলে ঢাকা- চিটাগাং রোড়ে যানজট বেশি হওয়ার কারণে অনেকের পৌছাতে দেরি হয়ে যায়। সেক্ষেত্রে জাহাজ মিস হওয়ার সম্ভাবনা থাকে। কারণ সব জাহাজ ৯:৩০ টায় ছেড়ে যায়। সেক্ষেত্রে ট্রলারে করে যাওয়া যায়।

টেকনাফ থেকে জাহাজে সেন্টমার্টিন
টেকনাফের জাহাজ ঘাটে গিয়ে আপনাকে সী ট্রাকের/শীপের/জাহাজের টিকেট কাটতে হবে। টেকনাফ হতে সেন্টমার্টিনের দুরত্ব ৯ কিমি। উত্তাল সমুদ্র পাড়ি দিয়ে যেতে হয় এখানে। শীত মৌসুমে সাগর শান্ত থাকে তাই এই সময় এখানে যাওয়া অনেক বেশি নিরাপদ। পর্যটন মৌসুমে টেকনাফ হতে সেন্ট মার্টিন পর্যন্ত গ্রীন লাইনের ওয়াটার বাস, এল সি কুতুবদিয়া, কাজল, কেয়ারী সিন্দবাদ সহ বেশ কয়েকটি জাহাজ বা সী-ট্রাক চলাচল করে। সকাল ৯টা থেকে ১০ টার মধ্যে সকল জাহাজ টেকনাফ জেটি থেকে সেন্ট মার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বিকাল ৩ টায় সেন্ট মার্টিন এর জেটি থেকে টেকনাফের উদ্দেশ্য রওয়ানা করে।

 জাহাজে করে টেকনাফ থেকে সেন্টমার্টিন যেতে সময় লাগে দুই ঘণ্টা থেকে আড়াই ঘন্টা। জাহাজের শ্রেনীভেদে যাওয়া ও আসার টিকেট ভাড়া ৬৫০-১৫০০ টাকা। জেটি ঘাট থেকে প্রতিদিন জাহাজগুলো সকাল ৯.০০-৯.৩০ মিনিটে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং সেন্টমার্টিন থেকে ফেরত আসে বিকাল ৩.০০-৩.৩০ মিনিটে।
by Earnings: 2.24 Usd (1,918 points)

Related questions

- -- Payment Method & Thresholds--Referral Program--Help--
-- FAQ --- Terms --DMCA ---Contact Us --
Language Version--English --Bengali ---Hindi ---
...